+88-0721-761738-9, 01755774860(Hospital), 01777242402(College) admin@bmc.edu.bd

বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ, বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের অনকোলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মো: দায়েম উদ্দিন আজ বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন। তিনি এর আগে রাজশাহী মেডিকেল কলেজের রেডিওথেরাপী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান এবং উপধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।
আন্তর্জাতিক ক্ষ্যাতি সম্পন্ন ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা: মোঃ দায়েম উদ্দিনের অর্ধশতাধিক গবেষণা এবং বৈজ্ঞানিক প্রকাশনা বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় জার্নালে প্রাকশিত হয়েছে।
ডা: মো: দায়েম উদ্দিন রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৯ তম ব্যাচের ছাত্র হিসেবে এম.বি.বি.এস পাশ করেছেন। এরপর তিনি ১৯৯০ সালে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান এন্ড সার্জন (বিসিপিএস) থেকে রেডিওথেরাপী বিষয়ে এম.মি.পি.এস ডিগ্রী অর্জন করেছেন এবং এরপর তিনি একই প্রতিষ্ঠান হতে ১৯৯৭ সালে ক্যান্সারের উপর উচ্চতর এফ.সি.পি.এস ডিগ্রী অর্জন করেছেন। ২০১০ সালে রয়েল কলেজ অফ ফিজিশিয়ান ইডেনবার্গ থেকে এফ.আর.সি.পি ডিগ্রী অর্জন করেছেন এবং তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন।
তিনি ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়া সহ বিভিন্ন দেশে ক্যান্সারের উপর বিভিন্ন সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেছেন। এছাড়া তিনি ক্যান্সার এর উপর ভারত, থাইল্যান্ড, চীন ও ফ্রান্স থেকে উন্নত প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
তিনি চিকিৎসাসেবা ও শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।
রাজশাহীর কৃতি সন্তান ডা: মোঃ দায়েম উদ্দিন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সংগে জড়িত রয়েছেন।
তিনি বিএমএ কেন্দ্রিয় কমিটির সদস্য; রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন। এছাড়া তিনি রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ ক্যান্সার সোসাইটির সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সদস্য ছিলেন।